শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাংবাদিক আবু সঈদ এর পিতার মৃত্যু বার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল

সাংবাদিক আবু সঈদ এর পিতার মৃত্যু বার্ষিকীতে মিলাদ ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টারঃ শান্তিগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, শিক্ষানবীশ আইনজীবি ও সাংবাদিক মোঃ আবু সঈদ এর পিতার ১০ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার(২৪ সেপ্টেম্বর) বাদ মাগরিব তার নিজ বাড়ীতে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 আজ ২৪ শে সেপ্টেম্বর মরহুম কুরবান আলী (মাস্টার) সাহেবের ১০তম মৃত্যু বার্ষিকী। ২০১৩ সালের ২৪ শে সেপ্টেম্বর দিবাগত রাত ৯.০০ ঘটিকায় পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমান তিনি। ইহজীবনে তিনি ১৯৫৯ সালে জামলাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশা শুরু করে সর্বশেষ ১৯৯২ সালে নিজ গ্রাম ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক পর্যায়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি পান্ডার গাঁও, উমেদনগর,, বনগাঁও, নারকিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং সর্বশেষ ১৯৯২ সালে নিজ গ্রাম ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে শিক্ষকতা জীবন হতে অবসর গ্রহণ করেন। অবসর জীবনে তিনি বিভিন্ন মাদ্রাসায় স্বেচ্ছাশ্রমে শিক্ষকতার কাজে সময় অতিবাহিত করেন।
তিনি ১৯৬৩ সালে ২য় বিভাগে  সাপ্লাইমেন্টরী  মেট্টিকুলেশন ( মেট্টিক) পাশ করে ১৯৭১ সালে সার্টিফিকেট ইন এডুকেশন (সি ইন এড) সম্পন্ন করেন। মৃত্যুকালে তিনি ৫ মেয়ে ও ৩ ছেলে উত্তরাধিকারী রেখে যান। শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের একটি ছোট গ্রাম ফতেপুরে ১লা ডিসেম্বর ১৯৩৯ সালে জন্মগ্রহণ করে দুর্গম পথ পাড়ি দিয়ে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করে সারা জীবন মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেন। তিনি সম্পদের মায়া ত্যাগ করে তাহার উত্তরসূরীদেরকে সমাজে প্রতিষ্ঠিত করে গড়ে তুলতে নিরলস জীবন-যাপন করেন। তাহার ৪ মেয়ে জেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন এবং ৩ ছেলের মধ্যে একজন শিক্ষানবীশ আইনজীবি, একজন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এবং অপর জন কোরআনে হাফেজ ও মাওলানা  মাদরাসা বিভাগে শিক্ষকতায় জড়িত আছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com